আজ বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে ইতালি ফেরত একজনকে জরিমানা

রূপগঞ্জে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ইতালি ফেরত আরিফ হোসেন নামে এক প্রবাসী ও তার পুরো পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। হোম কোয়ারেন্টিন আদেশ না মানায় এবং তথ্য গোপন করায় ওই প্রবাসীর শ্বশুর তমিজ উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  শুক্রবার সকালে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় পুরো পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের একটি নোর্টিশ সাটিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম জানান, তথ্য গোপন রাখার দায়ে আরিফের শ্বশুরকে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

রূপগঞ্জ উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে ঢাকা থেকে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) লোক এসে তার স্বাস্থ্য পরীক্ষা করবে। সে গত ১৪ মার্চ ইতালি থেকে বাংলাদেশে এসেছে। বাংলাদেশে এসে সে অবাদ চলাফেরা করেছে। রূপগঞ্জের রূপসীতে তার শ্বশুর বাড়ি  । তার বাড়ি গাজীপুরের কাপাসিয়া এলাকায় । সে পরিবারসহ কোয়ারেন্টাইনে রয়েছে।

 

স্পন্সরেড আর্টিকেলঃ